আইপিএল শেষ উইলিয়ামসনের

গত ৮ বছরের আইপিএল ক্যারিয়ারে প্রথমবার এমন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখোমুখি হলেন কেন উইলিয়ামসন। একটি বলও না খেলে ভারতীয় ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে বিদায় নিতে হলো নিউ জিল্যান্ডের ব্যাটারকে। হাঁটুর ইনজুরিতে আইপিএল শেষ হয়ে গেছে তার। আহমেদাবাদে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় বাউন্ডারির সামনে দাঁড়িয়ে ছয় আটকাতে গিয়ে চোট পান গুজরাট টাইটান্সের উইলিয়ামসন। ঘটনা ১৩তম ওভারের তৃতীয় বলের সময়।

জশুয়া লিটলের বলে রুতুরাজ গায়কোয়াড় স্কয়ার লেগ দিয়ে ছক্কা মারতে চেয়েছিলেন। বাউন্ডারি সীমানায় দাঁড়ানো উইলিয়ামসন লাফিয়ে বল হাতে নিয়ে শূন্যে থাকতেই মাঠে ছুড়ে দেন। কিন্তু তার ডান পা বাউন্ডারির ওপারে পড়লেও ভারসাম্য রাখতে পারেননি। মাটিতে পড়ে ডান হাঁটু ধরে যন্ত্রণায় কাতরাতে থাকেন কিউই তারকা। পরে আর দাঁড়াতে পারেননি উইলিয়ামসন। সাপোর্ট স্টাফদের সহায়তায় মাঠ ছাড়েন তিনি। তার বদলে সাই সুদর্শনকে ইম্প্যাক্ট খেলোয়াড় হিসেবে নামানো হয়।

গুজরাট কোচ গ্যারি কারস্টেন সাইডলাইনে উইলিয়ামসনের ইনজুরি নিয়ে বলেন, ‘দেখে ভালো মনে হয়নি। তবে আশা করবো খুব বেশি খারাপ নয়। শিগগিরই তার অবস্থা সম্পর্কে আমাদের জানতে হবে।’ ম্যাচটি গুজরাট জিতে নিয়েছে ৫ উইকেটে। কিন্তু উইলিয়ামসনের চোট সেই আনন্দ মাটি করেছে। ম্যাচ শেষে গুঞ্জন ওঠে, আইপিএল থেকে ছিটকে যাচ্ছেন ৩২ বছর বয়সী ব্যাটার। সেটাই সত্যি হলো। পরবর্তী চিকিৎসা গ্রহণে এখন দেশে ফিরে যাচ্ছেন তিনি।

এদিকে গুজরাটের ডিরেক্টর অব ক্রিকে বিক্রম সোলাঙ্কি বলেছেন, ‘টুর্নামেন্টের শুরুতেই কেনকে হারানো দুঃখজনক। তাকে শিগগিরই আবার মাঠে দেখার আশা নিয়ে আমরা তার দ্রুত সুস্থতা কামনা করি।’ দীর্ঘদিন কনুইয়ের ইনুজরিতে ভুগেছিলেন উইলিয়ামসন। থাকতে হয়েছে মাঠের বাইরে। গত আইপিএল নিলামে ভিত্তিমূল্য ২ কোটি ভারতীয় রুপিতে তাকে কেনে গুজরাট। কিন্তু কোনও অবদান রাখতে পারলেন না কিউই তারকা। এবার হাঁটুর চোট কতটা ভোগাবে সেটাই দেখার বিষয়।