আজ রাত ১১টা থেকে ৭ ঘণ্টা বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ

উন্নয়নকাজ নির্বিঘ্ন করতে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের সড়কে আজ শুক্রবার (২৮ এপ্রিল) রাত ১১টা থেকে পরদিন শনিবার (২৯ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত মোট ৭ ঘণ্টা যানবাহন চলাচল সীমিত থাকবে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের উড়ালসড়কের নির্মাণকাজের জন্য ওই সাত ঘণ্টা সামনের সড়কে সব ধরনের যান চলাচল সীমিত রাখা হবে। এ সময় ভারী ও মালবাহী যানবাহনকে বিমানবন্দর সড়কে না গিয়ে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে।

এদিকে বিমানবন্দর জোনের ট্রাফিক সার্জেন্ট মো. আসাদ জানান, যারা দেশের বাইরে যাবে-আসবে, তাদের জন্য রাস্তা খোলা থাকবে। তবে যারা অন্য কাজে আসা-যাওয়া করেন, তাদের জন্য এ নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, বিমানবন্দরের গোলচত্বর ঘিরে ৬টি মেগা প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। এর মধ্যে মেট্রো রেল লাইন-১ আর ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ চলমান। কিন্তু এ সড়কে অতিরিক্ত গাড়ির চাপ থাকায় অতি সতর্কতার সঙ্গে কাজ করতে হয় উন্নয়ন প্রকল্পের।
সড়কটি গুরুত্বপূর্ণ হওয়ায় রাতদিন ২৪ ঘণ্টাই ব্যস্ত থাকে বিমানবন্দরের সামনের এ সড়ক। এ জন্য এই নির্দেশনা দিয়েছে বেবিচক।