মুরগি চুরির অপবাদ সহ্য করতে না পেরে বৃদ্ধার আত্মহত্যা

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় মুরগি চুরির অপবাদ সহ্য করতে না পেরে শাহাজন বেগম (৬৫) নামের এক বৃদ্ধা আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। নিহত ব্যক্তি উপজেলার পানিয়াল গ্রামের মৃত আব্বাস আলী প্রামাণিকের মেয়ে। রোববার (২ এপ্রিল) পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (১ মার্চ) দুপুরে এই ঘটনা ঘটে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, কয়েকদিন আগে ওই বৃদ্ধার প্রতিবেশী ফারুকের একটি মুরগি হারিয়ে যায়। পরে সেই মুরগি আরেক প্রতিবেশী আবু বক্করের বোন বিলকিসের বাড়িতে পাওয়া যায়। একপর্যায়ে মুরগিটি ফারুক এবং বিলকিস দুজনেই নিজেদের বলে দাবি করেন। বিষয়টি জানাজানি হলে স্থানীয় ইউপি সদস্যসহ এলাকাবাসী বলেন, মুরগি ছেড়ে দিলে যার বাড়িতে যাবে, তিনি ওই মুরগির মালিক হবেন। মুরগিটি ছেড়ে দিলে সেটি ফারুকের বাড়িতে যায়। পরবর্তীতে আবু বক্কর ও বিলকিস তাদের মুরগি চুরির অপবাদ দেন শাহাজন বেগমকে। এই অপবাদ সহ্য করতে না পেরে শাহাজন বেগম নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে।

প্রতিবেশী মন্তাজ প্রামাণিক বলেন, বক্কর ও তার বোন বিলকিস মুরগি চুরির মিথ্যা অপবাদ দেওয়ার কারণে ওই বৃদ্ধা আত্মহত্যা করেছেন। গ্রামবাসী এর সুষ্ঠু বিচার চায়। এদিকে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক বলেন, পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতালের মর্গে পাঠিয়েছে। নিহতের পরিবার অভিযোগ বা মামলা করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।