মুশফিককে পেছনে ফেলে কোহলির বিশ্বরেকর্ড

ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি। মনোমুগ্ধকর ব্যাটিংয়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ব্যাট হাতে অনেক রেকর্ডই নিজের করে নিয়েছেন তিনি। এবার বাংলাদেশের মুশফিকুর রহিমকে পিছনে ফেলে নতুন এক বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয় সাবেক এই অধিনায়ক।

টি-টোয়েন্টিতে এক ভেন্যুতে এতদিন সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল মুশফিকুর রহিমের দখলে। তবে বুধবার (২৬ এপ্রিল) আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে হাফ সেঞ্চুরি করার পথে সেই রেকর্ড ভেঙে নিজের করে নিয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক কোহলি।
আইপিএলে বেঙ্গালুরুর হয়ে শুরু থেকেই খেলে আসছেন কোহলি। আর এর ফলে ফ্র্যাঞ্চাইজিটির ঘরের মাঠে প্রচুর ম্যাচ খেলা হয়েছে এই ব্যাটারের। বেঙ্গালুরুর জার্সির পাশাপাশি জাতীয় দলের জার্সিতেও একই ভেন্যুতে খেলেছেন তিনি। টি-টোয়েন্টি ফরম্যাটে বেঙ্গালুরুর ঘরের মাঠে ৩ হাজার ১৫ রান করেছেন কোহলি, যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে এক ভেন্যুতে কোনো ক্রিকেটারের সর্বোচ্চ সংগ্রহ।

কোহলি এই রেকর্ড গড়তে গিয়ে পেছনে ফেলেছেন মিরপুরে মুশফিকুর রহিমের করা ২ হাজার ৯৮৯ রানকে। এই তালিকার সেরা পাঁচে আছেন আরও দুইজন বাংলাদেশি। মিরপুরে ২ হাজার ৮১৩ রান নিয়ে তিনে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। একই মাঠে ২ হাজার ৭০৬ রান নিয়ে পাঁচে আছেন তামিম ইকবাল।