হঠাৎ কলকাতা থেকে দেশে ফিরলেন লিটন দাস

হঠাৎ করে দেশে ফিরে এসেছেন লিটন দাস। আইপিএল খেলতে ভারতে ছিলেন তিনি। তাঁর দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে। আজ শুক্রবার (২৮ এপ্রিল) কেকেআর জানিয়েছেন, কলকাতা দলের মিডিয়া বিভাগ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘২৮ এপ্রিল, শুক্রবার, জরুরি পারিবারিক কারণে লিটন দাসকে বাংলাদেশে ফিরে যেতে হয়েছে। এই কঠিন সময় পেরিয়ে যেতে তার ও তার পরিবারের জন্য আমাদের শুভকামনা।’

এর আগে, গত ২০ এপ্রিল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আইপিএল অভিষেক হয় লিটন দাসের। কিন্তু অভিষেকটা তার জন্য মোটেও ভালো হয়নি। চোখ ধাঁধানো কাভার ড্রাইভে রানের খাতা খুললেও বাজে শটে আউট হন ওই ৪ রানেই। এরপর কিপিং গ্লাভস হাতেও ব্যর্থ হয়েছেন লিটন। দিল্লির ইনিংসের ১৮তম ওভারে সহজ স্টাম্পিং মিস করেন। সেই ম্যাচের পর থেকেই কলকাতার একাদশে জায়গা হারান লিটন। তার পরিবর্তে বিদেশি কোটায় খেলছেন নামিবিয়ান অলরাউন্ডার ডেভিড উইজে।

এবারই প্রথম আইপিএলে খেলছেন লিটন। সাকিবের সঙ্গে তাঁকেও নিলাম থেকে দলে নেয় কলকাতা। আয়ারল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে হওয়া সিরিজের কারণে লিটন কলকাতায় যোগ দেন পরে, সাকিব অবশ্য নিজেকে এ মৌসুম থেকেই সরিয়ে নেন। এমনিতেও আগামী মাসে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই লিটনের আইপিএল ছাড়ার কথা ছিল।