জাতীয় দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ালেন জেমি সিডন্স

এবার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়ছেন জেমি সিডন্স। সোমবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজে তিনি এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তবে তিনি কাজ করবেন জাতীয় দলের আশেপাশে থাকা তরুণ প্রজন্মের ক্রিকেটারদের নিয়ে। জেমি সিডন্স ২০০৭ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন।

আর এসময়ে বাংলাদেশ ভালো অবস্থানে চলে আসে। সাকিব-তামিম-মুশফিকদের পরিণত হওয়ার পেছনে জেমি সিডন্সের যথেষ্ট অবদান রয়েছে। ফেসবুক পোস্টে সিডন্স বলেন, ‘সংক্ষিপ্ত ছুটির পর ঢাকায় ফিরেছি। এখন থেকে আর বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে কাজ করবো না। বিসিবির সঙ্গে কথা বলে তরুণ প্রজন্মের সঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।’

‘‘বাংলাদেশ ‘এ’ এবং টাইগার্স দলের হয়ে কাজ করবো। আমি মনে করি, তরুণ প্রজন্মের ক্রিকেটারদের দেওয়ার মতো আমার অনেক কিছুই আছে’—বলেন জেমি সিডন্স। ২০২২ সালের ফেব্রুয়ারিতে জেমি সিডন্সকে দ্বিতীয় দফায় আবার নিয়োগ দেওয়ার পর সাকিব-তামিমদের কোচিং শুরু করেন তিনি।

নিয়োগ পাওয়ার পর বেশিরভাগ সময়ই ব্যাটিং কোচ হিসেবে দেখা গেছে তাকে। তবে সেসময় শোনা গিয়েছিল তিনি ডেভেলপমেন্ট পর্যায়েই কাজ করবেন। অবশেষে দেশের তরুণ প্রজন্মের ক্রিকেটারদের নিয়ে কাজ করতে বিসিবির সঙ্গে একমত হয়েছেন এই অস্ট্রেলিয়ান।