মনোযোগ নেই খেলায়, বার্সায় ফেরার অপেক্ষাই মেসি

তারকা ফুটবলার লিওনেল মেসিকে এখন যেন আর খুঁজেই পাওয়া যাচ্ছে না। বিশ্বকাপ জয়ের পর ফরাসি ক্লাবটির জার্সিতে ক্লাব ফুটবলও যেন উপভোগ করছেন না এই ফুটবল যাদুকর। চুক্তি নবায়ন নিয়ে জলঘোলা চলছে বেশ কিছুদিন ধরেই। সবকিছু মিলিয়ে, মেসি যেন মাঠে পুরো মনোযোগ দিতে ব্যর্থ। অনেকেরই ধারণা, মেসির মন পড়ে আছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে।

এদিকে ফরাসি ক্লাবটির সঙ্গে এখন অবধি নতুন করে চুক্তি না হওয়ায় মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা তৈরি হয়েছে। আর সেটিই মেসির মনে গেড়ে বসে তার মনোযোগ বিঘ্নিত করছে কিনা সেই প্রশ্ন উঠেছে। গতকাল রবিবার ঘরের মাঠে পিএসজির পরাজয়ের দিনে মাঠে যেন মেসিকে খুঁজেই পাওয়া যায়নি।

১০ বার ড্রিবলিংয়ের চেষ্টা করে সফল হয়েছেন মাত্র ২ বার। ৭১ শতাংশ সফল পাস দিয়েছেন মেসি। বলও হারিয়েছেন ২২ বার। এমনকি প্রতিপক্ষের পোস্টে কোনো শটও রাখতে পারেননি বিশ্বকাপজয়ী এই ফুটবলার। ২০২১ সালে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

ফরাসি ক্লাবটির সঙ্গে বেতন নিয়ে সমঝোতা না হওয়ায় আলোর মুখ দেখছে না মেসি-পিএসজির নতুন চুক্তি। বড় অঙ্কে সৌদি আরবের ক্লাব থেকে প্রস্তাব থাকলেও মেসি থাকতে চান ইউরোপেই। সেক্ষেত্রে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতেই মেসির ফেরার প্রবল সম্ভাবনা রয়েছে। ঘরের ছেলেকে ঘরে ফেরাতে চায় বার্সাও।

দলের কোচ জাভি একাধিকবারই বলেছেন, মেসির জন্য বার্সেলোনার দরজা সবসময়ই খোলা থাকবে। বার্সা সমর্থকরাও ঘরের মাঠে গত কয়েকটি ম্যাচের দশ মিনিটের সময় মেসি ধ্বনিতে কাঁপিয়েছেন ন্যু ক্যাম্পের আকাশ-বাতাস। এমন পরিস্থিতিতে মেসির মনেও হয়তো অস্থিরতা কাজ করছে, যার প্রভাব পড়ছে মেসির পারফরম্যান্সেও।