আসাদ হোসেন রিফাত, লালমনিরহাট প্রতিনিধিঃ রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে ঢাকা কোচ ও মাহেন্দ্রর মুখোমুখি ধাক্কায় শিশুসহ ৫ যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৮ জন।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি আইরখামাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতদের পরিচয় জানা যায়নি। তবে নিহতদের মধ্যে দুজন নারী, এক শিশু ও দুইজন পুরুষ রয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী বাস বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী মাহেন্দ্রকে ধাক্কা দেয়। এতে মাহেন্দ্র দুমড়ে-মুচড়ে যায় এবং বাসটি পাশের খাদে গিয়ে পড়ে। এ দুর্ঘটনায় মাহেন্দ্রর তিন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। আহত হন অন্তত দশজন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুড়িগ্রাম ও লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করান। কুড়িগ্রাম হাসপাতালে নেওয়ার পথে এক শিশু ও মহিলার মৃত্যু হয়েছে। শিশুটির মরদেহ কুড়িগ্রাম সদর থানায় নেওয়া হয়েছে। বাকি তিনটি মরদেহ লালমনিরহাট সদর থানায় নেওয়া হয়েছে।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ করছে। নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।