উজ্জ্বল রায়, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের তিনটি উপজেলায় সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নৌকার মাঝি হলেন যারা। নড়াইল সদর উপজেলায় নৌকার মাঝি হলেন নিজাম উদ্দিন খান নিলু। শনিবার রাতে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় তৃতীয়ধাপের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়।

জানা গেছে, তৃতীয়ধাপের নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন জমা দেয়ার শেষ দিন, ২৮ ফেব্রুয়ারি বাছাই, ৭ই মার্চ প্রত্যাহার এবং ২৪ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এদিকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।

নড়াইল সদর উপজেলার নৌকার মাঝি হলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক ছাত্রনেতা রাশিদুল বাশার ডলার লোহাগড়া উপজেলায় এবং কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কৃষ্ণপদ ঘোষ কালিয়া উপজেলায় নৌকা প্রতিক পেলেন।

অন্যদিকে বাদ পড়লেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু ও কালিয়া উপজেলার বর্তমান চেয়ারম্যান খান শামীমুর রহমান ওছি। আর সদর উপজেলায় বর্তমান চেয়ারম্যান জেলা বিএনপির সাধারন সম্পাদক মনিরুল ইসলাম। আওয়ামী লীগের অভ্যন্তরীন কোন্দলের কারনে এ উপজেলাটি হারায় গত নির্বাচনে আওয়ামী লীগ।