ফিরোজ হোসেন, নবাবগঞ্জ প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের এম.পি সালমান এফ রহমান বলেছেন আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। ছোটছোট কোমলমতি শিশুরা ধীরো ধীরে বেড়ে উঠে প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এর পর বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দায়িত্ব পালন করবে। একজন শিশুকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের পাশাপাশি তার পিতা- মাতারও অনেক দায়িত্ব রয়েছে।

গতকাল রবিবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বঙ্গবন্ধুর আদর্শে গড়া স্বপ্নের সোনার বাংলাদেশ এখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশে রূপান্তিত হচ্ছে। বর্তমান সরকারের সময়েই দেশের প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় গুলোতে জানুয়ারীর প্রথম সপ্তাহে বিনামূল্যে ছাত্রছাত্রীদের বই দিয়ে থাকেন। একটি দেশের উন্নয়নের যেমন প্রয়োজন, তেমনি উন্নয়নের জন্য প্রথমত শিক্ষা ব্যবস্থার দিকে লক্ষ্য রাখতে হবে। প্রতিটি শিক্ষার্থীদের উন্নত শিক্ষার আলোর জন্য শিক্ষকদের অনেক দায়িত্ব রয়েছে।

শিক্ষকদের পড়াশোনার মানউন্নয়নের মাধ্যমেই শিক্ষার্থীরা তাদের আগামী দিনের ভবিষ্যতকে খুজে পাবে। আপনার সন্তান কেথায় যায়, কি করে সবসময় খোঁজখবর রাখুন। স্কুল কলেজের নামে খারাপ লোকের সাথে চলাফেরা যেন না করে সে দিকে লক্ষ্য রাখুন। আপনার সচেতনতাই আপনার সন্তানের ভবিষ্যৎ নির্ধারন করবে। সাংসদ আরও বলেন, আমি নির্বাচনের সময় আপনাদের কাথা দিয়েছিলাম দোহার নবাবগঞ্জ হবে মডেল উপজেলা। এ কথা আমি রাখার জন্য দোহার নবাবগঞ্জের সকল অসমাপ্ত কাজ শুরু করে দিয়েছি।

আগামী বছরের মধ্যে এসব কাজ গুলো সমাপ্ত হলেই দোহার নবাবগঞ্জ হবে মডেল উপজেলা। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ইউনিক গ্রুপের ব্যবস্থপনা পরিচালক মুক্তিযোদ্ধা মোহাম্মদ নূর আলী, দোহার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহবুবুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মঞ্জুর হোসেন, নবাবগঞ্জ থানার ওসি মোস্তফা কামাল, দোহার থানার ওসি সাজ্জাদ হোসেন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, আওয়ামী লীগ নেতা মমতাজ উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, মহিলা বিষয়ক সম্পাদিকা লাবন্য ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন ঝিলু, সাধারন সম্পাদক জলাল উদ্দিন, ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিল, আব্দুল ওয়াদুদ মিয়া, দেওয়ান তুহিনুর রহমান, রিপন মেল্লা, জেলা পরিষদ সদস্য এসএম সাইফুল ইসলাম, ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন সোহাগ, মেহেদী হাসান রানা, সাইফুল বারী শান্ত, শোভন শিকদার, নাহিদুল আলম নাদিম, মো. ফিরোজ হোসেন, নিশাদ আহমেদ, রিমন দাশ, মো. সেলিম মিয়া, সাজ্জাদ প্রমুখ।

একই দিন সকাল ১০ টায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন মাদ্রাসায় এতিমদের মাঝে মিষ্টি বিতরণ করেন সালমান এফ রহমান। এবং বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন