উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলে জেলা প্রশাসকের আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে জাতীয় সঙ্গীতের সুরে তারা জাতীয় পতাকা উত্তোলন করে। এর পর প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি নড়াইলের প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্বে করেন আনজুমান আরা, জেলা প্রশাসক, নড়াইল। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকেন নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জমিস উদ্দিন, পিপিএম (বার)।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বীর মুক্তিযোদ্ধাগণ, স্কুলের ছাত্র ও শিক্ষকমন্ডলী। সভায় বিশেষ অতিথির ভাষনে পুলিশ সুপার মোহাম্মদ জমিস উদ্দিন, পিপিএম (বার) বলেন, ১৭ই এপ্রিল আমাদের জাতির একটি ঐতিহাসিক দিন। আমাদের আগামী প্রজন্মকে এ দিন সম্পর্কে অবগত করতে হবে। ঐতিহাসিক মুজিবনগর দিবস সম্পর্কে আমাদের নতুন প্রজন্মের নিকট তুলে ধরতে হবে।

এ সময় আরো অন্যান্য অতিথিবৃন্দ বক্তব্য রাখেন। সভায় সভাপতি হিসাবে বক্তব্য প্রদান করেন জেলা প্রশাসক, আনজুমান আরা। তিনি বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবস আমাদের জাতির অহংকার। আমরা অনেকেই এই ঐতিহাসিক দিনটি সম্পর্কে অনভিজ্ঞ। বিশেষ করে নতুন প্রজন্ম এ দিনটি সম্পর্কে ভালোভাবে জানেন না। তাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসসহ মুক্তিযুদ্ধের ইতিহাসকে নতুন প্রজন্মের নিকট তুলে ধরার জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের লাইব্রেরিতে মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন প্রকার প্রকাশনা (বই, ম্যাগাজিন, উপন্যাস)সহ সকল ধরনের মুক্তিযুদ্ধ ও ঐতিহাসিক মুজিবনগর দিবস বিষয়ক বই রাখা প্রয়োজন।

এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, মো.শাহীদুল ইসলাম শাহী, নড়াইল প্রেসক্লাবের সহ- সভাপতি সুলতান মাহমুদ, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যাসহ ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।