মোঃ আরিফ হোসেন, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ সাম্প্রতিক সময়ে র‌্যাব-১১’র দায়িত্বপূর্ন এলাকায় চাঁদাবাজী অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। উক্ত অপরাধ দমনের লক্ষ্যে র‌্যাব-১১ চাঁদাবাজদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় (২৫ জুন) মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাব-১১’র বিশেষ অভিযানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিটাগাংরোড এলাকায় চাঁদাবাজী করার সময় হাতে-নাতে ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এসময় চাঁদাবাজদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ২৮ হাজার ৮’শ টাকা উদ্ধার করা হয়।

বুধবার (২৬ জুন) সংবাদ মাধ্যমে পাঠানো র‌্যাবের অতিঃ পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী (পিপিএম) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃতরা হলো- মোঃ শামীম (২৯)-পিতা মৃত মোহাম্মদ আলী, মোঃ ইকবাল হোসেন (৩৯)-পিতা মৃত হাসেম বাছর ও রাকিব (১৯)-পিতা মোঃ রুনু মিয়া। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় উপস্থিত স্বাক্ষী, স্থানীয় ব্যবসায়ী ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়- একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে চিটাগাং রোড এলাকায় ফুটপাতে ক্ষুদ্র ব্যবসায়ী ও মার্কেটের সামনের অংশে দোকানদারদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন ১’শ থেকে ৫’শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। কোন ব্যবসায়ী বা দোকানদার চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে আসছে।

র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ২৫ জুন সন্ধ্যায় চিটাগাং রোড এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত ৩ জন আসামীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এছাড়া চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।