সাহেব, দিনাজপুর প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আগামী ২০২৭ সালে দিনাজপুর থেকে ঢাকা অভিমুখী বুলেট ট্রেন চালু করা হবে, দিনাজপুর থেকে ঢাকা পৌছতে সময় লাগবে ১ ঘন্টা ৪০ মিনিট উল্লেখ করে বলেছেন, আপনাদের মেধা, যোগ্যতা ও সাধনাকে পুজি করে অল্প সময়ের মধ্যে দিনাজপুরকে আরও সুন্দর করে গড়ে তুলতে আপনাদের সহযোগিতা প্রয়োজন।

শুধু বর্ষপুর্তি করে আনন্দ ও উৎসব নয়। এই যাত্রাকে অব্যাহত রেখে দিনাজপুরের উন্নয়ন ও অবহেলিত মানুষের পাশে দাড়ালেই এই ১৫০ বছরের বর্ষপুর্তি উৎসব স্বার্থক হবে। তিনি বলেন, এই ১১ বছরে সদর উপজেলায় ১১ হাজার কোটি টাকার উন্নয়ন করা হয়েছে। ১ হাজার কোটি টাকা ব্যয় করে ৯০ হাজার পরিবারের বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। যার ফলাফল আপনারা সবাই পাচ্ছেন। এই ১৫০ বছরে স্কুল থেকে শিক্ষালাভ করে অনেকেই এখন সরকারের উচ্চ পর্যায়ে পৌছে গেছে। আপনাদের সহযোগিতায় দিনাজপুরে বৃদ্ধাশ্রম, এতিম খানা ও তৃতীয় লিঙ্গের অবহেলিত মানুষদের স্বচ্ছল করতে এবং তাদের দেখভালের জন্য আপনাদের সহযোগিতা চাই।
২৮ ডিসেম্বর শনিবার অনুষ্ঠানের উদ্বোধক হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পুর্তি উপলক্ষে এক্স স্টুডেন্টস এর আয়োজনে প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলার অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রধান অতিথি ছিলেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষিকা মমতাজ আরা।
সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (গার্লস হাই স্কুল) এর স্টুডেন্টস এসোসিয়েশনের আয়োজনে স্কুল প্রাঙ্গনে গার্লস হাই স্কুল এক্স স্টুডেন্টস এসোসিয়েশনের প্রেসিডেন্ট রেবেকা আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শচিন চাকমা, দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লায়লা হাসিনা বানু, ১৫০ বছর পুর্তি উৎসব কমিটির আহবায়ক জিনাত আরা চৌধুরী মিলি।

এর আগে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সকালে বর্ণাঢ্য র‌্যালী উদ্বোধন করা হয়। পরে কেক কেটে শুভ সুচনা করেন উদ্বোধক ও প্রধান অতিথি।