জবি প্রতিনিধিঃ মুজিব শতবর্ষে ১ কোটি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের নেতা কর্মীরা বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন।

সোমবার (১৩ জুলাই) জবি শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ নূরুল আফসার নেতৃত্বে ছাত্রলীগের নেতা কর্মীরা ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ করে এই কর্মসূচি পালন করেন।

এবিষয়ে জবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ নূরুল আফসার জানান, মুজিব বর্ষ উপলক্ষে দেশরত্ন শেখ হাসিনা সারা দেশ ব্যাপি যে বৃক্ষরোপণ কর্মসূচি দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ তা পালন করতে বদ্ধপরিকর। তাছাড়া বিশ্ব উষ্ণায়নের ফলে পৃথিবীর জলবায়ুর যে পরিবর্তন দেখা যাচ্ছে তার অন্যতম হুমকির মুখে বাংলাদেশ। জলবায়ু পরিবর্তনের ফলেই অতিবৃষ্টি, অনাবৃষ্টি এগুলা আমাদের দেশে দেখা যাচ্ছে। আর এসব প্রকৃতি দুর্যোগ থেকে রক্ষা পাওয়ার জন্য এবং সুষ্ঠু সুন্দর ও শ্যামল পরিবেশের জন্য বৃক্ষরোপনের বিকল্প নেই। আর আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বাংলাদেশের ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি। “আসুন গাছ লাগাই দেশ বাঁচাই”

চারা রোপণ করছেন সাবেক সাংগঠনিক সম্পাদক নূরুল অফসার ও তার কর্মীরা