মইনুল ইসলাম, আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাতায়াতের একমাত্র সড়ক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। হাসাপাতালে চিকিৎসা নিতে আসা মানুষ প্রতিদিন কাদা-পানিতে একাকার হয়ে বিপাকে পড়ছে।

আশাশুনি হাসপাতালে যাওয়ার জন্য উপজেলা পরিষদের মেইন সড়ক হয়ে উপজেলা পরিষদ জামে মসজিদ, বিআরডিবি ও আশাশুনি প্রেসক্লাবের সামনে দিয়ে বয়ে যাওয়া সড়ক ব্যবহার করতে হয়। সড়কটির উপরে বৃষ্টির পানি পড়ার সাথে সাথে পানি নিস্কাশনের ব্যবস্থার অভাবে সড়কের উপরই জলাবদ্ধতার সৃষ্টি করে। বিশেষ করে প্রেস ক্লাব ও বিআরডিবি ভবনের সামনের অংশে সড়কটি পুরোপুরি পানি ও কাদায় ভরে যায়। এখান দিয়ে পায়ে হেটে যাতয়াত করা অসম্ভব হয়ে পড়ে।

ভ্যান, সাইকেল, মটর সাইকেলে যেতে গেলে পানি ছিটকে পাশের লোকজনকে ভিজিয়ে দেয়। সড়কটি মেরামত সময় সাপেক্ষ, আপাতত পানি নিস্কাশনের জন্য ব্যবস্থা করলেই ভুক্তভোগিরা পরিত্রাণ পেতে পারে। এছাড়া উপজেলা জামে মসজিদ চত্বর বৃষ্টি নামলেই তলিয়ে থাকে। সালাত আদায় করতে যাওয়া মুসল্লিরা জুতা-পা ডুবিয়ে যাতয়াতে বাধ্য হয়ে থাকে। পাশের বিআরডিবি ভবনের আশপাশের স্থানও তলিয়ে থাকে।

সবমিলে সড়কটি খুবই কষ্টের নিদর্শন হয়ে দাড়িয়েছে। এব্যাপারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগি ব্যক্তিবর্গ।