হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধিঃ কৃষি মন্ত্রী ডঃ মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার প্রতিটি দুর্যোগ সফলভাবে মোকাবেলা করেছে। বর্তমান করোনা ও বন্যার মধ্যেও দেশের কোনো মানুষ না খেয়ে কষ্ট করবে না।

দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য শস্য ও কৃষি পণ্য মজুদ আছে। সরকারের পক্ষ থেকে দেশের প্রতিটি এলাকায় দুস্থ, অসহায়, কর্মহীন ও বন্যা পীড়িত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী ও আর্থিক অনুদান বিতরণ অব্যাহত আছে। মন্ত্রী বৃহস্পতিবার(৩০ জুলাই)২০ইং দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী পৌর এলাকায় আসন্ন ঈদ উপলক্ষে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্ত্যবে একথা বলেন।

মন্ত্রী আরো বলেন, এবারের বন্যায় কৃষির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারন ও ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা করা হচ্ছে। বন্যার পানি নেমে গেলে ক্ষতিগ্রস্থ কৃষকদের প্রনোদনা প্রদান করা হবে। বন্যায় ক্ষতি গ্রস্থ সকল কৃষকদের সহায়তা দেওয়ার সকল প্রস্তুতি নিয়েছে সরকার। এসময় তিনি আরো বলেন দেশে খ্যাদের কোন ঘাটতি নেই যদি খাদ্যের অভাব দেখা দেয় তাহলে দেশের বাইরে থেকে খাদ্য নিয়ে আসা হবে।

ধনবাড়ী পৌরসভা হলরুমে পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ধনবাড়ী উপজেলা নিবার্হী কর্মকর্তা আরিফ সিদ্দিকা,ধনবাড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান খন্দকার জেবউন্নাহার লিনা বকল, প্রকল্প বাস্তবায়ন কর্মবকর্তা হাবীবুর রহমান সুমন, ধনবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বদিউল আলম মঞ্জু, সাধারণ সম্পাদক ফারুক আহমাদ ফরিদ, সহ সভাপতি আব্দুল হালিম, হাফিজুর রহমান তালুকদার,মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন কালু, পল্লী বিদুত অফিসের ডিজিএম রফিকুল ইসলাম, ওসি মো: চাঁন মিয়া,উজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ইকবাল হোসেন, পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম , প্রেসক্লাব সম্পাদক আনছার আলী ও মাইটিভি’র সাংবাদিক হাফিজুর রহমান।

এসময় স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে কৃষি মন্ত্রীর ব্যাক্তিগত সহকারী মাকছুদুল হাসান মাছুদ, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা সিদ্দিকা গরীব ও দুঃস্থ পরিবারের প্রধানদের মাঝে ১০ কেজি করে চাল বিতরন করেন।