টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের ধনবাড়ীতে হত দরিদ্রদের খাদ্য সহায়তা হিসেবে (খাদ্য বান্ধব) ১০ টাকা কেজি ধরের ৮৭০ কেজি (২৯ বস্তা চাল) চাল উদ্ধার করেছে প্রশাসন। বুধবার (২৩ সেপ্টেম্বর) রাত ৮ টার দিকে উপজেলার বীরতারা ইউনিয়নের কদমতলী বাজারে (ফয়েজের মোড়) আব্দুল রহিম (৫১) এর বাড়ী থেকে ওই চাল উদ্ধার করা হয়।

আব্দুর রহিম ওই গ্রামের মৃত আরফান আলীর ছেলে। বীরতার ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রহিম বিকেলে সরকারি চালগুলো মজুদ করার সময় স্থানীদের চোখে পড়ে এবং তাকে নানা ধরনের প্রশ্ন করে। রহিম সঠিকভাবে উত্তর না দিতে পারায় বিকেলে স্থানীয়রা প্রশাসনে খবর দিলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাইদা খানম ও ওসি (তদন্ত) সৈকত হাসান অভিযান চালিয়ে চাল উদ্ধার করেন।

অভিযানের সময় ওই বাড়ির কাউকে বাড়িতে পাওয়া যায়নি। ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা জানান, ওই রাস্তা খারাপ থাকায় চালগুলো স্থানীয় ইউপি সদস্য শরীফুল ইসলামের জিম্মায় রেখে আসা হয়েছে। বৃহস্পতিবার প্রশাসনের হেফাজতে এনে প্রয়োজনীয় অঅইনগত ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয় সচেতন মহলের দাবী এই গরীবের হকের সরকারী এত গুলো চাউল কই থেকে আসলো রহিমের বাড়ীতে। এই চাউল কে বা কাহারা রহিমের কাছে বিক্রি করেছে তাহা দ্রুত খুজে বের আইনের আওতায় নিয়ে দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়া হোক।