শাহিনুর রহমান, নীলফামারী প্রতিনিধিঃ মাদক ও মাদক ব্যবসায়ীদের ধরতে নীলফামারীতে চিরুনি অভিযান চালিয়েছে সদর থানা পুলিশ। বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার সদরসহ আশেপাশের এলাকায় অভিযান চালিয়ে কুখ্যাত মাদককারবারী আব্দুস সালাম ওরফে আন্ধারুকে (৪২) গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে সদর থানা পুলিশের অভিযানিক দল।

বিকালের দিকে দিনাজপুর জেলার খানসামা উপজেলা থেকে আন্ধারুকে গ্রেপ্তার করা হয়। সে নীলফামারী জেলা শহরের নিউ বাবুপাড়া মহল্লার আতিয়ার রহমানের ছেলে। নীলফামারী সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মাহমুদ উন নবী জানান, পুলিশ সুপার মো. মোখলেছুর রহমান বিপিএম পিপিএম এর সার্বিক নির্দেশনায় মাদক ও মাদককারবারীদের গ্রেপ্তারে সদর উপজেলায়র বিভিন্ন স্থানে চিরুনি অভিযান চালানো হয়েছে। প্রতিটি চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বাড়িতে তল্লাশী চালিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি আরো জানান, ওই অভিযানে বুধবার বিকালে নীলফামারীর পার্শ্ববর্তি দিনাজুপর জেলার খানসামা উপজেলা থেকে কুখ্যাত মাদককারবারী আব্দুস সালাম ওরফে আন্ধারুকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আন্ধারু ছয় মাসের সাজাপ্রাপ্ত পলাতাক আসামী। সে ২০১৬ সালে বিপুল পরিমান গাঁজাসহ নীলফামারী সদর থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয় সে। এরপর ওই মামলায় জামিনে নিয়ে আত্মগোপনে থাকে আন্ধারু।

পলাতক থাকা অবস্থায় ২০১৯ সালে তাকে ওই মামলায় ছয় মাসের কারাদন্ড প্রদান করে আদালত। এছাড়াও তার বিরুদ্ধে নীলফামারীসহ আশেপাশের জেলার আদালতে একাধিক মামলা বিচারাধিন রয়েছে। বুধবার সন্ধ্যার আগে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান থানা পুলিশের এই কর্মকর্তা।