বিধ্বস্ত বিমানের ৩৩ দেশের ১৫৭ আরোহী সবাই নিহত

কেনিয়ার নাইরোবির উদ্দেশে উড়াল দেওয়ার পর বিধ্বস্ত হয়েছে ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি যাত্রাবাহী বিমান। ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে যাত্রা করে বিমানটি। বিধ্বস্ত বিমানে ১৪৯ যাত্রী ও ৮ জন ক্রু ছিল বলে জানা গেছে। আর বিমান বিধ্বস্তের ঘটনায় ৩৩ দেশের ১৫৭ জন আরোহী সবাই নিহত হয়েছেন।

রবিবার (১০ মার্চ) দুপুরে দেশটির রাজধানী আদ্দিস আবাবা থেকে কেনিয়া যাওয়ার পথে ইথিওপিয়া এয়ারলাইনসের বোয়িং ৭৩৭ বিমানটি বিধ্বস্ত হয়। খবর দিয়েছে দ্য টেলিগ্রাফ।

সংবাদ সংস্থা টেলিগ্রাফ জানায়, ইথিওপিয়া ঘোষণা করেছে বিমানে থাকা ৩৩ দেশের আরোহী আরোহী ছিলেন। বিমান দুর্ঘটনায় তারা সবাই নিহত হয়েছেন।

বিবিসির খবরে বিমানবন্দরের এক কর্মকর্তার বরাত দিয়ে বলা হয়েছে, ‘বোয়িং ৭৩৭ বিমানটি ১৪৯ যাত্রী ও আট ক্রু নিয়ে আদ্দিস আবাবা থেকে কেনিয়ার রাজধানী নাইরোবিতে যাচ্ছিল। বিমানবন্দর থেকে ছাড়ার কিছু সময়ের মধ্যেই স্থানীয় সময় সকাল ৮টা ৪৪ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। এটি আদ্দিস আবাবা থেকে ৩৭ মাইল দূরে বিধ্বস্ত হয়।

এদিকে, দেশটির তাৎক্ষণিক এক টুইটে প্রধানমন্ত্রী আবি আহমেদ গভীর দুঃখ প্রকাশ করে বলেন, এ বিমান দুর্ঘটনায় যেসব পরিবার তাদের স্বজন ও আপনজন হারিয়েছে, তাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।