করোনায় প্রাণ গেল গৃহকর্মীর, দাফনে তাকওয়া টিম

রাজধানী ঢাকায় অন্যের বাসায় কাজ করা অবস্থায় এক সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হন মণিরামপুরের আছিরন বেগম (৬৫)। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে রোববার (১১ এপ্রিল) রাতে তাকে নিয়ে যশোরের উদ্দেশে রওয়ানা হন স্বজনরা। পথিমধ্যে সোমবার (১২ এপ্রিল) ভোর সাড়ে তিনটার দিকে মারা যান আছিরন বেগম।

আছিরন বেগমের বাড়ি মণিরামপুরের ঝাঁপা ইউপির মল্লিকপুর গ্রামে। তার স্বামী সন্তান কেউ নেই। বহুবছর ধরে তিনি গ্রামের এক প্রতিবেশীর মেয়ের ঢাকার বাসায় কাজ করতেন। এদিকে সোমবার (১২ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে আছিরনের দাফন সম্পন্ন হয়েছে।

তাকওয়া ফাউন্ডেশনের যশোর টিমের সমন্বয়ক নাসিম খান বলেন, আছিরন বেগমের স্বজনরা আমাদের জানান মৃতের দাফনের জন্য কাউকে পাওয়া যাচ্ছে না। খবর পেয়ে আমরা টিমের আট সদস্য আছিরন বেগমের গোসল ও দাফন কাফনে অংশ নিই। গত বছর করোনায় মৃত্যু শুরু হওয়া থেকে আজ পর্যন্ত যশোর জেলায় আমরা ২৬ জনের দাফনকার্য সম্পন্ন করেছি।

ঝাঁপা ইউপি চেয়ারম্যান সামছুল হক মন্টু বলেন, ঢাকায় করোনা আক্রান্ত হয়ে আজ (সোমবার) ভোরে মারা গেছেন আছিরন বেগম। আমি উপস্থিত থেকে মল্লিকপুরে পিতার বাড়িতে তার দাফনের ব্যবস্থা করেছি।