নিজের না, দেশের মানুষের ভাগ্য গড়তে কাজ করছি: প্রধানমন্ত্রী

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিজের না, দেশের মানুষের ভাগ্য গড়তে কাজ করছি। আজ রবিবার ১৯ ফেব্রুয়ারি সকালে কালশী ফ্লাইওভারের উদ্বোধন অনুষ্ঠানে একথা জানান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর মিরপুরে ২ দশমিক ৩৪ কিলোমিটার কালশী ফ্লাইওভার যান চলাচলের জন্য খুলে দিয়েছেন।

তিনি ইসিবি স্কোয়ার থেকে কালশী পর্যন্ত ৩ দশমিক ৭০ কিলোমিটার প্রসারিত রাস্তাও উদ্বোধন করেন, যা চার লেন থেকে ছয় লেনে উন্নীত এবং প্রশস্তকরণ করা হয়েছে। ফ্লাইওভারটি মিরপুর, ডিওএইচএস, পল্লবী, কালশী, মহাখালী, বনানী, উত্তরা এবং বিমানবন্দরের মধ্যে যোগাযোগ আরও উন্নত করবে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, কালশী ফ্লাইওভার চালুর ফলে ঢাকা শহরের যানজট হ্রাস পাবে। এ রুটের সব যানবাহন নির্বিঘ্নে চলাচল করতে পারবে। জনগণের সুবিধার দিকে লক্ষ্যে রেখে সব পরিকল্পনা গ্রহণ করা হয়। তিনি আরও বলেন, কালশী বালুর মাঠে কোনো ভবন হবে না। এখানে বিনোদন পার্ক গড়ে তোলা হবে, যাতে শিশু-কিশোররা খেলাধুলা করতে পারে।

এ সময় অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি জামাত জোট ক্ষমতায় থাকতে কিছুই দেয়নি। তারা বিদ্যুৎ উৎপাদন কমিয়ে দিয়েছে। আওয়ামী লীগ সরকার ঘরে ঘরে বিদ্যুৎ নিশ্চিত করেছে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, রমজানে খাদ্যপণ্য কিনতে এক কোটি মানুষ বিশেষ সুবিধা পাবে। মানুষের যেনো কোনো রকমের কষ্ট না হয় সেদিকে লক্ষ্য রাখছে সরকার।