এয়ারলাইন্সের ভুলে ১০ লাখ টাকার টিকিট মাত্র ৩০ হাজারে বিক্রি

এবার জাপানের একটি এয়ারলাইন্স কোম্পানী ভুলবশতঃ কিছু বিজনেস ক্লাস টিকিটের দাম কমানোর পর বেশ কয়েকজন যাত্রী ১০ হাজার ডলার (১০ লাখ ৬০ হাজার টাকা) মূল্যের টিকিট শুধুমাত্র ৩০০ ডলারে (৩১ হাজার টাকায়) ক্রয় করেছেন। এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

এদিকে জাপানের অন্যতম বৃহত্তম এয়ারলাইন্স ‘অল নিপ্পন এয়ারওয়েজ’ (এএনএ) ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে জাপান হয়ে নিউইয়র্ক এবং সেখান থেকে সিঙ্গাপুর এবং বালিতে ফিরে আসার জন্য টিকিটে ভুল মূল্য নির্ধারণ করে দেয়।

একজন যাত্রী জাকার্তা থেকে নিউইয়র্ক এবং টোকিও হয়ে ক্যারিবিয়ান দ্বীপ এবং পুনরায় ফিরে আসার প্রথম শ্রেণীর টিকিটের জন্য মাত্র ৮৯০ ডলার (৯৪ হাজার টাকা) খরচ করেছেন। ৯০০০ মাইলের এই ফ্লাইটে যাত্রীদের সাধারণত এর থেকে কয়েকগুণ বেশি অর্থ খরচ করতে হয়।

অনেক গ্রাহকই নিয়মিত ১০ হাজার ডলার মূল্যের টিকিট মাত্র কয়েকশ ডলারের বিনিময়ে কিনেছেন। এয়ারলাইন্সের বিজনেস ক্লাস টিকিটের দাম সাধারণত ৮ হাজার ৩০০ ডলার থেকে ১০ হাজার ৪০০ ডলার হয়ে থাকে। তবে এই ভুলের কারণে তা ৩০০ ডলার থেকে থেকে ৫৫০ ডলারের মধ্যে বিক্রি হয়েছে।

এয়ারলাইন্সের এক কর্মচারী জনি ওং বলেছেন, তিনি জাকার্তা থেকে হনলুলু পর্যন্ত বিজনেস ক্লাস টিকিটের জন্য ৫৫০ ডলার (৫৮ হাজার টাকা) দিয়েছেন। টিকিটটির আসল দাম ৮ হাজার ২০০ ডলার (৮ লক্ষ ৭০ হাজার টাকা)।

এদিকে এএনএ এর মতে, তাদের ভিয়েতনামের ওয়েবসাইটে একটি ত্রুটির কারণে এই সমস্যাটি ঘটেছে। তবে কতজন ব্যক্তি এই সস্তা টিকিট কিনতে সক্ষম হয়েছে তা প্রকাশ করা হয়নি। ভুলের কারণ এবং এর ক্ষতির পরিমাণ জানতে তদন্ত করছে কর্তৃপক্ষ।