ভারতের মন্দিরে ধর্মীয় অনুষ্ঠানের সময় গাছ পড়ে ৭ জন নিহত

এবার ভারতের মহারাষ্ট্রের আকোলায় একটি মন্দিরের সামনে টিনের চালায় একটি বিশাল গাছ পড়ে অন্তত ৭ জন নিহত এবং ৫ জন আহত হয়েছেন। পুলিশ জানায়, শেডের নিচে চাপা পড়ে ৩৫ থেকে ৪০ জন এবং তার মধ্যে ৭ জন প্রাণ হারিয়েছেন। আরও ৫ জনকে আকোলা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে যেখানে তাদের চিকিৎসা চলছে।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করেছে। গতকাল রবিবার ৯ এপ্রিল সন্ধ্যা ৭ টার দিকে মন্দিরে ধর্মীয় অনুষ্ঠানের সময় প্রবল বৃষ্টি এবং বাতাসের কারণে একটি পুরানো নিম গাছ টিনের শেডের উপর পড়ে যার নিচে মন্দিরে আসা বহু ভক্ত আশ্রয় নিয়েছিল।

কর্তৃপক্ষ ঘটনার খবর পাওয়ার সাথে সাথে জরুরী পরিষেবাগুলিকে উদ্ধার কাজে মতায়ন করা হয় এবং গাছের ডাল এবং ধসে পড়া শেড তুলতে জেসিবি মেশিন আনা হয়। মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাভিস মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং ঘোষণা করেছেন যে একনাথ শিন্দের নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকার নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেবে।

এদিকে ফড়নাভিস বলেছেন, ‘ধর্মীয় অনুষ্ঠানের জন্য জড়ো হওয়া মানুষদের গাছচাপা পড়া এবং কিছু ভক্ত নিহত হওয়ার এই ঘটনা বেদনাদায়ক। নিহতদের প্রতি আমি বিনম্র শ্রদ্ধা জানাই।’

তিনি আরও বলেন, ‘কালেক্টর ও পুলিশ সুপার অবিলম্বে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং আহতদের সময়মতো চিকিৎসা নিশ্চিত করার কাজ সমন্বয় করছেন। আমরা তাদের সাথে ক্রমাগত যোগাযোগ করছি।’ এদিকে মহারাষ্ট্রেরউপ-মুখ্যমন্ত্রী বলেন, ‘আহতদের মধ্যে কয়েকজনকে জেলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং সামান্য আহতদের বালাপুরে চিকিৎসা দেয়া হচ্ছে।