মরদেহের পাশে থাকা চিরকুটে লেখা ‘ক্ষমা করে দিও’

হবিগঞ্জে চিরকুট লিখে গলায় ওড়না পেঁচিয়ে নিপা তালুকদার (২০) নামের এক নার্স আত্মহত্যা করেছেন। গতকাল রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে জেলা শহরের ঘোষপাড়া পুকুরপাড়ের একটি বাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিপা সুনামগঞ্জের দিরাই উপজেলার খাগাউড়া গ্রামের শ্যামল তালুকদারের মেয়ে। নিপা হবিগঞ্জ শহরের ফয়েজ জেনারেল হাসপাতালে নার্স হিসেবে চাকরি করছেন ও মোহনপুর এলাকার নিম্বর আলীর বাসায় ভাড়া থাকেন। এ সময় তার কক্ষ থেকে একটি চিরকুট উদ্ধার করে পুলিশ।

চিরকুটে লেখা রয়েছে, আমার প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন ছিল, কিন্তু আমি পারিনি। তাই নিজে নিজে এই পথ বেঁচে নিলাম। আমাকে ক্ষমা করে দিও এবং তোমরা আমার জন্য দোয়া করো।

পুলিশ জানিয়েছে, স্থানীয়রা তার মরদেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মরদেহ ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এদিকে হবিগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) বদিউজ্জামান জানান, নিপা হবিগঞ্জ নার্সিং ইনস্টিটিউট থেকে ইন্টার্র্নশীপ শেষে গত জানুয়ারি মাসে ফায়েজ হাসপাতালে চাকরিতে যোগ দেন। ঘরে একটি চিরকুট পাওয়া গেছে। তিনি হতাশাগ্রস্ত ছিলেন এবং এজন্যই আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি চিরকুট ও তার ব্যবহৃত মুঠোফোন জব্দ করেছে। তবে হত্যা না আত্মহত্যা, ময়নাতদন্ত রিপোর্ট পেলে নিশ্চিত হওয়া যাবে।