হাফেজ ছেলেকে নিয়ে প্রতিযোগিতায় গার্মেন্টস শ্রমিক দেলোয়ার

বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে চলছে হিফজুল কুরআন প্রতিযোগিতা। বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির আয়োজনে চলা এ প্রতিযোগিতায় আসা বিপুলসংখ্যক কোরআনের পাখির কলকাকলিতে মুখরিত হয়ে উঠেছে মসজিদ প্রাঙ্গণ।

এতে অংশগ্রহণকারীদের একজন ১২ বছর বয়সী হাফেজ মো. শাহাদাত হোসেন। আর তাকে বায়তুল মোকাররম মসজিদে আনতে নিজের কর্মক্ষেত্র থেকে ছুটি নিয়েছেন পোশাক শ্রমিক মো. দেলোয়ার। সারা রাত গার্মেন্ট কারখানায় কাজ করে সকালে ছেলেকে নিয়ে ঢাকায় ছুটে আসেন তিনি।

এ বিষয়ে দেলোয়ার বলেন, ‘আমি শ্যামপুরের লাকি টেক্সটাইলে চাকরি করি। আল্লাহর রহমতে আমার ছেলে মাত্র এক বছরেই কোরআনের হফেজ হয়েছে। বর্তমানে সে দারুস সালামের মারকাযুল কোরআন আল ইসলামী মাদরাসায় পড়ে। ছেলে ভালো তেলাওয়াত করতে পারে, তাই এমন বড় একটি প্রতিযোগিতায় নিয়ে আসলাম।’

এদিকে দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির উদ্যোগে আয়োজিত ঢাকা উত্তর জোনের ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা’র অডিশন শুরু হয়েছে। আজ বুধবার ২২ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে অনূর্ধ্ব-১৫ হাফেজদের অংশগ্রহণে অডিশন শুরু হয়।

জানা যায়, আজ বুধবার সকাল থেকে দিনব্যাপী এই প্রতিযোগিতায় ঢাকার উত্তর অংশের কয়েক শ মাদরাসা থেকে হাফেজরা অংশগ্রহণ করবে। সর্বোচ্চ বয়সসীমা ১৫ বছরের পূর্ণাঙ্গ ৩০ পারার হাফেজরা এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী পাবে ১০ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার সাত লাখ টাকা, তৃতীয় পুরস্কার পাঁচ লাখ টাকা, চতুর্থ ও পঞ্চম পুরস্কার দুই লাখ টাকা করে।