ধর্ষণচেষ্টার সময় ভাশুরের ‘বিশেষ অঙ্গ’কাটলেন গৃহবধূ

বগুড়ার শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নে ধর্ষণ থেকে বাঁচতে ভাশুরের গোপনাঙ্গ কেটে দিয়েছেন এক গৃহবধূ। ইতোমধ্যে এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছেন পুলিশ। গতকাল রোববার এ ঘটনা ঘটেছে উপজেলার খানপুর ইউনিয়নের দহপাড়া গ্রামে। সোমবার (১০ এপ্রিল) শেরপুর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা আবদুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃত করিম প্রামাণিক উপজেলায় খানপুরের দহপাড়া গ্রামের মৃত আফসারের ছেলে। বর্তমানে তিনি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পুলিশি হেফাজতে চিকিৎসাধীন।

জানা যায়, রোববার সকালে বাড়ির পার্শ্ববর্তী দেবনতুর মাঠে ভুট্টাখেতে ঘাস কাটতে যান ওই গৃহবধূ। এ সময় তার ভাশুর করিম তাকে ধর্ষণচেষ্টা করেন। এ সময় তিনি তার কাছে থাকা ব্লেড দিয়ে করিমের ‘বিশেষ অঙ্গ’ কেটে দেন। এতে তিনি আহত হয়ে পালিয়ে যান। পরে সন্ধ্যায় ওই গৃহবধূ থানায় ধর্ষণচেষ্টার মামলা করলে তাকে গ্রেফতার করে পুলিশ।

ভুক্তভোগী গৃহবধূ জানান, করিম প্রামাণিক তার স্বামীর বড় ভাই। অভিযুক্ত করিম অনেক দিন থেকে তাকে কু-প্রস্তাব দিচ্ছিলেন। এর আগে কয়েকবার তাকে ধর্ষণের চেষ্টা করেছেন। বিষয়টি তিনি তার স্বামী ও স্বজনকে জানলে কেউ তার কথা বিশ্বাস করেননি। বরং তাকেই দোষারোপ করেছেন। এ জন্য তিনি সব সময় আতঙ্কে থাকতেন ও আত্মরক্ষার জন্য কাছে সব সময় একটি ব্লেড রাখতেন।

শেরপুর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুস সালাম বলেন, সন্ধ্যায় আসামিকে তার নিজ এলাকা থেকে গ্রেফতার করে প্রথমে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য জিয়া মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠান। বর্তমানে তাকে পুলিশ পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

শেরপুর থানার ওসি আতাউর রহমান খোন্দকার বলেন, চিকিৎসা শেষে আসামিকে আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।