শাহজালালে ৮২ লাখ টাকার সোনাসহ গাড়ি চালক আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিভিল অ্যাভিয়েশনের গাড়িচালক সালেহকুজ্জামানকে পাঁচটি সোনার বার ও ৫০টি সোনার চেইনসহ আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৮২ লাখ টাকা। আজ শুক্রবার (১৪ এপ্রিল) দুপুরে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এতথ্য জানান।

তিনি জানান, ড্রাইভার সালেকুজ্জামান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ২১ নম্বর গেইট ব্যবহার করে টার্মিনালের ভেতরে প্রবেশ করেন। এরপর ১ নম্বর লাগেজ বেল্টের টয়লেট থেকে সোনার বার ও সোনার চেইনগুলো সংগ্রহ করেন। এগুলো নিয়ে কাস্টমসের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার আচরণ এবং মুভমেন্ট দেখে এপিবিএন গোয়েন্দা দলের সন্দেহ হয়। গ্রিন চ্যানেল পেরিয়ে বের হয়ে যাওয়ার সময় তাকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএন অফিসে নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, এপিবিএনের অফিসে এনে গাড়ি চালককে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি প্রথমে অস্বীকার করেন এবং পরবর্তীতে তিনি সোনা চোরাচালানের কথা স্বীকার করেন। এরপর তার শরীর তল্লাশি করলে তিনি নিজেই সোনার প্যাকেটগুলো বের করে দেন। সোনার বারগুলো কালো এবং চেইনগুলো সাদা স্কচটেপে মোড়ানো ছিল।

উদ্ধার করা পাঁচটি সোনার বারের (৯৯.৯৬ গ্রাম করে প্রতিটি বার) ওজন ৪৯৯ দশমিক ৬২ গ্রাম, স্বর্ণের চেইন এবং ব্রেসলেটের ওজন ৩২৩ দশমিক ৯০ গ্রাম। সবমিলে মোট ৮২৩ দশমিক ৫২ গ্রাম সোনা জব্দ করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৮২ লাখ টাকা।উদ্ধার হওয়া সোনার বার এবং চেইনের বিষয়ে ফৌজদারি আইনে বিমানবন্দর থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।