নবীগঞ্জে লিফলেট বিলি করে কাবা শরীফকে অবমাননা

মিজানুর রহমান সোহেল হবিগঞ্জ থেকেঃ পবিত্র কাবা শরীফকে অবমাননা করে লিপলেট প্রচার করে যেথায় সেথায় ফেলে দিচ্ছে। রাস্তা ঘাটে, হাট বাজারসহ অনেক নুংরা জায়গায় পরে থাকতে দেখা যায় এই পবিত্র কাবা শরীফ সম্ভলিত লিপলেটটি। অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন পবিত্র কাবা শরীফ হলো মুসলমানদের কিবলাহ্ অর্থাৎ আমরা যেদিখে মুখ করে নামাজ আদায় করি এবং পবিত্র হজ্ব ও উমরা পালনের সময় মুসল্লিগণ এই পবিত্র কাবা শরীফকে তাওয়াফ বা প্রদক্ষিণ করেন।

হবিগঞ্জের নবীগঞ্জ শহরের নতুন বাজারস্থ রাজা কমপ্লেক্সে শাহ জালাল (রহঃ) ট্রাভেল্স এন্ড ট্যুরস এস. এস হজ্ব কাফেলা নামীয় একটি ব্যাসায়ী প্রতিষ্ঠানের মালিক আব্দুল কাইয়ূম সেলিম এই কাবা শরীফ ও হজ্বকে পুজি করে কাবা শরীফের ছবি দিয়ে লিফলেট ছাপিয়ে এই পবিত্র কাবা শরীফকে তিনি হেয় ও অবমাননা করেছেন। এই লিফলেটটি অনেক সময় বড়দের পাশাপাশি অবুঝ শিশুদের হাতেও তোলে দেওয়া হয়।

এতে রাস্তা ঘাটে লিফলেটটি ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। এতে যাবাহনসহ পথচারীদের পায়ের নিচে পড়তেও দেখা যায়। এ বিষয় নিয়ে মুসল্লিদের মধ্যে চাপাক্ষোভ বিরাজ করছে। এ নিয়ে বিভিন্ন হাট বাজারে মুসল্লিদের মধ্যে প্রতিবাদ ও নিন্দার ঝড় বইছে। এবেপারে শাদত মিয়া বলেন, এই পবিত্র কাবা শরীফকে যারা ব্যাবসার পুঁজি বানিয়ে অবমাননা করেছে তাদের এই ট্রাভেলসের লাইসেন্স বাতিল করে ঐ ব্যাবসা প্রতিষ্ঠানের মালিক আব্দুল কাইয়ূম সেলিমকে আইনের আওতায় আনা হউক।

প্রতিষ্ঠানের মালিকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে এবিষয়ে আলাপ করলে তিলি প্রতিনিধিকে বলেন এটি আমার প্রতিষ্ঠান আমি যে ভাবে ইচ্ছা সেই ভাবেই লিফলেট বানাব আপনার সমস্য কোথায়, আপনার সমস্যা তাকলে আপনি মামলা করেন। এবেপারে ইসলামী ফাউন্ডেশন এর হবিগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক শাহ্ মোঃ নজরুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, যে বা যাহার এই নগন্ন কাজটি করেছে তারা ইসলামের দৃষ্টিতে অপরাধ করেছে।