কক্সবাজারে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ চার মাদক ব্যাবসায়ী নিহত

জসীম উদ্দীন, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ ও পেকুয়া আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যাবসায়ী ও দুই জলদস্যু নিহত হয়েছে। এদের মধ্যে টেকনাফে বিজিবির সঙ্গে রোহিঙ্গা মাদক ব্যাবসায়ীদের কথিত বন্দুকযুদ্ধে ঘটনাস্থালে দুই রোহিঙ্গা মাদক কারিবারি নিহত হয়েছে।

ঘটনাস্থল থেকে ১ লাখ নব্বই হাজার পিস ইয়াবা উদ্ধারের কথা জানিয়েছে বিজিবি। তবে নিহতদের পরিচয় জানাতে পারেনি বিজিবি। বুধবার (২৭ মার্চ) ভোর সাড়ে চারটার দিকে টেকনাফ উপজেলার খারাংখালী এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফের ২ নং ব্যাটালিয়ন বর্ডার গার্ড (বিজিবির) ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার।

অপরদিকে কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা জালিয়াপাড়া এলাকায় র‍্যাব-৭এর টহল দল ও উপকূলীয় জলদস্যুদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই জলদস্যুর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থল থেকে ৮ টি অস্ত্র ও ২৬ রাউন্ড গুলি উদ্ধার করার কথা জানিয়েছে র‍্যাব ৭। বুধবার ভোর ৫টার দিকে পেকুয়ার মগনামায় এ ঘটনা ঘটে। তবে নিহতদের পরিচয় এখনো জানাযায়নি।

সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের কোম্পানি অধিনায়ক মেজর মেহেদী হাসান। নিহত জলদস্যু ও মাদক ব্যাবসায়ীদের লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন।