বিশ্বনাথে ৩ মিনিটে কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ঘরবাড়ি-গাছপালা

সিলেটের বিশ্বনাথ উপজেলায় তাণ্ডব চালিয়েছে কালবৈশাখী ঝড়। মাত্র ৩ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে গ্রামাঞ্চল। ভেঙেছে শতাধিক ঘর-বাড়ি। উড়িয়ে নিয়ে গেছে কাঁচা ও আধাপাকা ঘরের চালা। ক্ষয়ক্ষতি হয়েছে গাছপালা, আম-জামু, ভূট্টা, গম, ধানসহ উঠতি ফসলের।

গেল বৃহস্পতিবার রাত ৭টা ৩০ মিনিটে কালবৈশাখী ঝড় থেমে থেমে আঘাত হানে। ঝড়ে বাতাসের বেগ ছিল খুব বেশি। ঝড়ে সাথে সাথে বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সংযোগ। যত্রতত্র উপড়ে পড়ে গাছপালা। ভেঙে যায় মাটির বাড়িঘর। উড়ে যায় একাধিক ঘরের চালা। ধসে পড়ে বাড়ির দেয়ালও। সড়কে গাছপালা উপড়ে পড়ে সাময়িক ব্যঘাত ঘটে যান চলাচলে। পরে বিদ্যুৎ কর্মীদের সহায়তায় স্বাভাবিক হয় যান চলাচল।

ঝড়ের পর থেকেই পুরো রাত-দিন বিদ্যুৎহীন ছিল পুরো উপজেলা। দিনভর কাজ শেষে আজ সন্ধ্যায় বিদ্যুৎ সঞ্চালন করেন পল্লীবিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিস। তবে এখন পর্যন্ত কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ জানাতে পারেনি উপজেলা প্রশাসন।

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, ঘূর্ণিঝড়ের মতোই শক্তিশালী ছিল ঝড়। ঝড়ে যারাই ক্ষতিগ্রস্ত হয়েছেন, তারা আমাদের কাছে আবেদন করলে তা আমরা জেলায় প্রেরণ করবো। বরাদ্দ আসলে সে অনুয়ায়ী সবাইকে সহায়তা দেয়া হবে।