লিটন দাসকে স্বাগত জানালো কলকাতা

অবশেষে ক্যারিয়ারে প্রথমবারের মতো আইপিএল খেলতে গতকাল রবিবার ৯ এপ্রিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দলের সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশের ওপেনার লিটন দাস। লিটনের যোগদানের বিষয়টি নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে নিশ্চিত করেছে কেকেআর। আগামী ১৪ এপ্রিল ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দারাবাদের বিপক্ষে কেকেআরের পরবর্তী ম্যাচে লিটন।

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ দলের ইংল্যান্ডে সফরের জন্য দলে রয়েছেন লিটন। সে সিরিজে যোগ দিতে পহেলা মে দেশে ফিরতে হবে লিটনকে। তবে লিটন কেকেআরে যোগ দিলেও তিনি আদৌ ম্যাচে নামতে পারবেন কি না তা বড় প্রশ্ন।

কারণ বিদেশি ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ ভালো ছন্দে রয়েছেন। সদ্য তিনি হাফসেঞ্চুরি করেছেন। দলের সঙ্গে যোগ দিয়েছেন ইংল্যান্ডের ব্যাটার জেসন রয়। আর এই দু’জনই পুরো আইপিএলে দলের সঙ্গে থাকবেন, ফলে তাঁদের সুযোগ পাওয়ার সম্ভবনা বেশি।

এদিকে পারিবারিক কারণে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। আর ইতোমধ্যে দিল্লি ক্যাপিটালস শিবিরে যোগ দিয়েছেন পেসার মুস্তাফিজুর রহমান। টানা হারতে থাকা দিল্লির একাদশে এখনও ম্যাচ খেলার সুযোগ পাননি ফিজ।