অবশেষে জাতীয় দলের অনুশীলনে যোগ দিলেন স্মিথ-ওয়ার্নার

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে এরই মধ্যে অনুশীলন ক্যাম্প শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া। অসুস্থতার কারণে প্রথম দুই দিন অনুশীলনে যোগ দিতে পারেননি সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ এবং সাবেক সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

তবে আজ রবিবার প্রায় ১৩ মাস পর জাতীয় দলের সঙ্গে অনুশীলন করলেন এ দুই ক্রিকেটার। বল টেম্পারিং কাণ্ডে জড়িয়ে এক বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন এই দুই জন। তবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন তারা। চলতি আইপিএলে দুর্দান্ত খেলেছেন এই দুইজন।

চলতি আইপিএলে ১২ ম্যাচে ৬৯.২০ গড়ে ৮ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৬৯২ রান করেছেন ওয়ার্নার। জাতীয় দলের হয়েও ওয়ার্নার এই ধারা বজায় রাখতে পারবেন বলেই মনে করছেন অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আপনি যদি ভারতে (আইপিএলে) ওয়ার্নারের পরিসংখ্যান দেখেন, হায়দরাবাদের হয়ে সে দুর্দান্ত খেলেছে। সে খুব সম্ভবত আইপিএলের প্রতি মৌসুমেই ৫০০’র বেশি রান করেছে। যেটা অসাধারণ ধারাবাহিকতার ইঙ্গিত দেয়। আশা করি ওয়ানডে ক্রিকেটেও এটি চলমান থাকবে।’

তিনি আরো বলেন, ‘আমার মনে হয় তারা সোমবার খেলবে। গত কয়েকদিনে তারা অসুস্থ ছিলো, তবে আশা করছি তারা ম্যাচের আগেই ফিট হয়ে যাবেন। তারা দুজনই অসাধারণ খেলোয়াড়। আমি আইপিএলেও তাদের দেখেছি, তারা সেখানেও দুর্দান্ত ছিলো। দলে ফেরার ক্ষেত্রে কোনো চিন্তা নেই আমার মতে।’

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের স্কোয়াডঃ অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কস স্টইনিস, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, নাথান কাউল্টার নিল, জেসন বেহেন্ডর্ফ, অ্যাডাম জাম্পা এবং নাথান লিয়ন।